ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

ভূমধ্যসাগরে নিহত ৮ বাংলাদেশির মরদেহ ঢাকায়

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার চেষ্টাকালে তিউনিসিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করেছে বিমান বাংলাদেশ এয়ালাইন্স কর্তৃপক্ষ। তবে ময়নাতদন্ত শেষে দাফন করতে পারবেন নিহতদের স্বজনরা। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রবাসী কল্যাণ ডেস্ক মরদেহ দাফনের জন্য স্বজনদের কাছে ৩৫ হাজার টাকার চেক প্রদান করে। নিহতদের ৫ জন মাদারীপুরের রাজৈর উপজেলার বাসিন্দা ও বাকি ৩ জন গোপালগঞ্জ জেলার বাসিন্দা।


বৃহস্পতিবার (২ মে) দুপুর সাড়ে ১২টায় সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট মরদেহগুলো নিয়ে হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।এরপর বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে বেলা ২টায় স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করে বিমানবন্দর কর্তৃপক্ষ। এসময় স্বজনদের আহাজারিতে ভারি হয়ে ওঠে বিমানবন্দরের ২ নম্বর কার্গো গেট এলাকা।নিহতদের মধ্যে সজল বৈরাগীর বাবা সুনীল বৈরাগী দালালদের বিরুদ্ধে মামলা করায় পুলিশ সজলের মরদেহসহ বাকি মরদেহগুলো ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে নিতে চাইলে নিহতদের স্বজনরা বাঁধা প্রদান এবং হট্টগোল করেন। এসময় বিমানবন্দর থানার একটি টিম মরদেহগুলো গ্রহণ করে ঢাকা মেডিকেল কলেজ মর্গে প্রেরণ করে।


বিমানবন্দর থানার এডিসি তোহিদুল ইসলাম বলেন, উক্ত ঘটনায় একটি মামলা হয়েছে। মামলার প্রেক্ষিতে মরদেহগুলো ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে ময়নাতদন্ত শেষে দ্রূত স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

ads

Our Facebook Page